শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩
Homeঅস্ট্রেলিয়াসিডনিতে বিডি হাবের আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা...

সিডনিতে বিডি হাবের আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান

নাইম আবদুল্লাহ: বিডি কমিউনিটি হাবের আয়োজনে বিজয়ের উল্লাসে মেতে ওঠে সিডনিবাসী। গত ১৮ ডিসেম্বর (রবিবার) বিডি কমিউনিটি হাব সিডনি মিন্টুস্থ ৩৭-৪১ লিঙ্কন স্ট্রিটে দিনব্যাপী এই বিজয় মেলার আয়োজন করা হয়।
বিকেল সাড়ে ৪ টায় ছোট্ট সোনামণি সাইয়ান ইয়াসার জামান পবিত্র কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে বিজয়ের অনুষ্ঠান শুরুর পর অস্ট্রেলিয়া জাতীয় সঙ্গীত পরিবেশন করে সামিন ইয়াসার জামান ও সৈয়দা আরুশিয়া উমায়জা। পরে সমবেত কণ্ঠে বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়।

বিডি কমিউনিটি হাব সিডনির সভাপতি আবদুল খান রতন তার স্বাগত বক্তব্যের পর মঞ্চে আমন্ত্রণ জানান অতিথি বর্গ ও সিডনি প্রবাসী মুক্তিযোদ্ধাদের। মঞ্চে উপস্থিত ছিলেন স্টেট মেম্বার ফর ইস্ট হিলস মিস ওয়েনডি এলিজাবেথ লিনডসে, কন্সুল জেনারেল মো. শাখাওয়াত হোসেন, বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান তরুণ, বীর মুক্তিযোদ্ধা আবুল হেলাল উদ্দিন, মরহুম মুক্তিযোদ্ধা হুমায়ুন কবিরের স্ত্রী তাসলিমা বেগম ও পুত্র নাবিল খান, বীর মুক্তিযোদ্ধা ড. আমিনুল হক ফারাইজি, বীর মুক্তিযোদ্ধা শাহ মো. এনায়েতুর রহিম, বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল রশিদ আলমগীর, বীর মুক্তিযোদ্ধা শামসুল হুদা, প্রাক্তন কাউন্সিল শাহে জামান টিটু, কাউন্সিল ডারসি লাউড, কাউন্সিল মাসুদ চৌধুরী, কাউন্সিল সাজেদা আক্তার সানজিদা, সভাপতি প্যাসিফিক আইল্যান্ড মালিমি ফ্রুএন, কমিউনিটি নেতা হায়দার আলি মৃধা, গুড মর্নিং ম্যাকারথারের ব্রায়ান লাউল, বিডি কমিউনিটি হাব সিডনির সহ সভাপতি শফিক শেখ, সহ সভাপতি নিরব, সাধারন সম্পাদক সৈয়দ রহমান মিঠু, সহ সাধারণ সম্পাদক মো. লুতফর রহমান, কোষাধ্যক্ষ মো. শাখাওয়াত হোসেন, সাংগঠনিক সম্পাদক এনামুল হক খান।
“চলো বিজয়ী বীর, বাঙ্গালীর সেই বিজয় মেলায়” শ্লোগান নিয়ে বিজয়ের মঞ্চে মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানানো হয়। মাগরিবের বিরতির পর মঞ্চে সাংবাদিকদের ধন্যবাদ জানানো হয়। উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ আবদুল মতিন, অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি রহমত উল্লাহ, জন্মভূমি টেলিভিশনের চেয়ারম্যান আবু রেজা আরেফিন ও নাইম আবদুল্লাহ।

এরপর মঞ্চে আসেন প্রখ্যাত বাউল শিল্পী শফি মণ্ডল ও আয়েশা জেবিন দিপা। মেলা প্রাঙ্গণ দেশের পতাকা দিয়ে সাজানো সহ দেশের আদলে জাতীয় স্মৃতি সৌধ ও বিশাল ক্যানভাসে বিজয়ের পোস্টার নির্মাণ করা হয়। মেলা উপলক্ষে বিজয় মেলা নামে একটি স্মরণিকাও প্রকাশ করা হয়।

 

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

পপুলার পোস্ট

নতুন কমেন্টস