রবিবার, জানুয়ারি ২৩, ২০২২
Homeঅস্ট্রেলিয়াসিডনিতে জন্মভূমি টেলিভিশনের বিজয়ের ৫০ বছর উৎসব ও “বিহঙ্গ মন” নাটকের প্রিমিয়ার...

সিডনিতে জন্মভূমি টেলিভিশনের বিজয়ের ৫০ বছর উৎসব ও “বিহঙ্গ মন” নাটকের প্রিমিয়ার শো অনুষ্ঠিত

গত ১২ ডিসেম্বর (রবিবার) সন্ধ্যায় সিডনির মিন্টুস্থ বিডি হাবে বিজয়ের ৫০ বছর পূর্তি উৎসব এবং বিজয় দিবসের নাটক “বিহঙ্গ মন” এর প্রিমিয়ার শো’র আয়োজন করে।

পরিবেশিত হয়। জন্মভূমি টেলিভিশনের চেয়ারম্যান আবু রেজা আরেফিন ও সাহানা চৌধুরীর সঞ্চালনায় প্রথম পর্বে বিজয়ের ৫০ বছর পূর্তি উৎসবের আলোচনায় অংশ নেন মুক্তিযোদ্ধা এনায়েতুর রহিম বেলাল, মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন, অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ আবদুল মতিন ও সিনিয়র সহ সভাপতি মোঃ আসলাম মোল্লা, বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের সভাপতি রহমত উল্লাহ্‌,সদ্য ক্যাম্পবেলটাউন সিটি কাউন্সিলের কাউন্সিলর মাসুদ চৌধুরী, টেলিওজ এর সিইও জাহাঙ্গীর আলম, বিডি হাবের সাধারন সম্পাদক আবদুল খান রতন প্রমুখ। কবিতা আবৃতি করেন, পলি ফরহাদ ও নুসরাত জাহান স্মৃতি। দেশীয় নৃত্য পরিবেশন করেন মৌসুমী সাহার নেতৃত্বে নৃত্যাঞ্জলি নৃত্যাঞ্জলি ডান্স একাডেমির শিল্পীরা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কেক কেটে বিজয় দিবসের নাটক “বিহঙ্গ মন” এর প্রিমিয়ার শো’র উদ্বোধন করা হয়। আলোচনায় অংশ নেন, নাটকটির প্রযোজক আবু রেজা আরেফিন , সিডনি প্রবাসী বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব ও “বিহঙ্গ মন” নাটকের প্রযোজনা উপদেষ্টা শাহীন শাহনেওয়াজ, পরিচালক নাইম আবদুল্লাহ, অভিনেত্রী আফসানা রুচি ও অভিনেতা রানা শরীফ। এরপর অতিথিরা নাটকটির প্রিমিয়ার শো উপভোগ করেন। নাটকটির সফলতা কামনা করে শুভেচ্ছা বক্তব্য রাখেন, জন্মভূমি টেলিভিশনের এক্সিকিউটিভ ডিরেক্টর ডাঃ আসাদ শামস ও কমিউনিটি ব্যক্তিত্ব ডঃ রফিকুল ইসলাম।

রাতের খাবার পরিবেশনের পর অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়। অনুষ্ঠানে জন্মভূমি টেলিভিশনের সিইও রাহেলা আরেফিন, বাংলাদেশ লেডিস ক্লাব অস্ট্রেলিয়ার সদস্যরা সহ সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক নেতৃবৃন্দ অংশগ্রহন করেন। বিজয়ের ৫০ বছর পূর্তি উৎসব অনুষ্ঠানটি শুধুমাত্র আমন্ত্রিত অতিথিদের জন্য নির্ধারিত ছিল। অনুষ্ঠানটির স্পনসর করেন আরবান নেস্ট।

নাটক ” বিহঙ্গ মন” আগামী ১৬ ডিসেম্বর বাংলাদেশ সময় বিকেল ৪ টা ও সিডনি সময় রাত ৯ টায় জন্মভূমি টেলিভিশনে প্রচারিত হবে। নাটকটি দেখতে ক্লিক করুন www.jonmobhumi.tv , নাটকটি প্রযোজনা করেন আবু রেজা আরেফিন , প্রযোজনা উপদেষ্টায় ছিলেন সিডনি প্রবাসী বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব শাহীন শাহনেওয়াজ। নাটকটির কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন নাইম আবদুল্লাহ। অভিনয় করেছেন, আফসানা রুচি , রানা শরীফ, ড: সৈয়দ আজীম চঞ্চল ও শিশু শিল্পী রিধি দাস, নাফিউ আহসান, আয়াশ আহসান, ফারিন ফরহাদ, ফারনাজ ফরহাদ এবং ফাতিন ফরহাদ। অতিথি শিল্পী নুসরাত জাহান স্মৃতি। কৃতজ্ঞতা স্বীকার জুবায়ের আলম রনি, মাফরুহা ইসলাম স্বানন , এসবিএক্স মানি ও সোহাগ ট্রাভেলস।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

পপুলার পোস্ট

নতুন কমেন্টস