মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২
Homeবাংলাদেশমূল্যবৃদ্ধির ব্যাখ্যা দিতে জ্বালানি বিভাগকে মন্ত্রিপরিষদের নির্দেশ

মূল্যবৃদ্ধির ব্যাখ্যা দিতে জ্বালানি বিভাগকে মন্ত্রিপরিষদের নির্দেশ

মন্ত্রিপরিষদ জনগণের কাছে দেশে সাম্প্রতিক জ্বালানি মূল্য বৃদ্ধির কারণ ব্যাখ্যা করতে বৃহস্পতিবার জ্বালানি বিভাগকে নির্দেশ দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বাংলাদেশ সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভায় এ নির্দেশনা দেয়া হয়।
প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি সভায় যোগ দেন। মন্ত্রিপরিষদের সদস্যরা মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলণ কক্ষ থেকে সভায় যোগ দেন।
সভা শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম প্রেস ব্রিফিংকালে এক প্রশ্নের জবাবে বলেন, জ্বালানি মন্ত্রণালয় বা বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি) জ্বালানি মূল্যবৃদ্ধি সম্পর্কে গণমাধ্যমকে বিস্তারিত কী জানানো হয়েছে, তা মন্ত্রিপরিষদকে অবহিত করা হয়েছে।
সম্প্রতি এক প্রেস ব্রিফিংয়ে বিপিসি চেয়ারম্যান এ বিষয়ে বিশদ ব্যাখ্যা করেছেন উল্লেখ করে তিনি বলেন, ‘যেহেতু এটি একটি কারিগরি বিষয়, সেহেতু জ্বালানি মন্ত্রণালয়কে আবারও এটি সবিস্তারে ব্যাখ্যা করতে বলা হয়েছে।’ সরকার তার অবস্থান থেকে ফিরে আসবে কিনা, এমন এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘তারা (মন্ত্রণালয় বা বিপিসি) সবকিছু পরিস্কারভাবে ব্যাখ্যা করবে।’
উল্লেখ্য, গত শুক্রবার, ডিজেল মূল্য লিটার প্রতি ৩৪ টাকা থেকে ১১৪ টাকা, অকটেন মূল্য ৪৬ টাকা থেকে ১৩৫ টাকা এবং পেট্রোল মূল্য ৪৪ টাকা থেকে ১৩০ করা হয়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

পপুলার পোস্ট

নতুন কমেন্টস