রবিবার, জানুয়ারি ২৩, ২০২২
Homeঅস্ট্রেলিয়াবরেণ্য সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদের মৃত্যুতে জার্নালিস্ট এসোসিয়েশনের শোক

বরেণ্য সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদের মৃত্যুতে জার্নালিস্ট এসোসিয়েশনের শোক

বরেণ্য সাংবাদিক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি এবং সম্পাদক পরিষদের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য রিয়াজ উদ্দিন আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে অস্ট্রেলিয়া প্রবাসি লেখক ও সাংবাদিকদের বৃহত্তম সংগঠন অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন।

স্থানীয় সময় আজ ২৬ ডিসেম্বর (রোববার) জার্নালিস্ট এসোসিয়েশন সভাপতি মোহাম্মাদ আবদুল মতিন ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ স্বাক্ষরিত শোক বার্তায় বলা হয়, স্বাধীনতা-উত্তর বাংলাদেশে স্বাধীন সাংবাদিকতাকে এগিয়ে নিতে যারা ভূমিকা রেখেছেন- রিয়াজ উদ্দিন আহমেদ তাদের অন্যতম। তার দীর্ঘ সাংবাদিকতা জীবনের অভিজ্ঞতা ও দক্ষ নেতৃত্বগুণ পরিষদকে বিকশিত হতে সহায়তা করেছে। অস্ট্রেলিয়া প্রবাসি সাংবাদিকদের পক্ষ থেকে আমরা গভীর শোক প্রকাশ করছি এবং শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। মহান আল্লাহ তা’আলা যেন রিয়াজ উদ্দিন আহমেদকে জান্নাতবাসি করেন।

দি ফিন্যান্সিয়াল হেরাল্ড’র সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ (৭৭) সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছিলেন। অবস্থার অবনতি হলে গত ১৬ ডিসেম্বর রাতে তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই গতকাল দুপুর দেড়টায় মৃত্যুবরণ করেন তিনি। দি ফিন্যান্সিয়াল এক্সপ্রেস ও দি নিউজ টুডে পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন রিয়াজ উদ্দিন আহমেদ। এর আগে দি ডেইলি স্টারের উপ-সম্পাদকের দায়িত্বে ছিলেন তিনি। রিয়াজ উদ্দিন আহমেদ সাংবাদিকতায় ১৯৯৩ সালে একুশে পদক লাভ করেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

পপুলার পোস্ট

নতুন কমেন্টস