বৃহস্পতিবার, মে ১৯, ২০২২
Homeবাংলাদেশগত ২৪ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু ১৭ জন, আক্রান্ত ৯ হাজার ৬১৪

গত ২৪ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু ১৭ জন, আক্রান্ত ৯ হাজার ৬১৪

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৬১৪ জন। এই সময়ে মারা গেছেন ১৭ জন। এদের মধ্যে পুরুষ ১১ জন ও নারী ৬ জন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, গতকালের চেয়ে সংক্রমণ কমেছে দশমিক ৪৭ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ২৮ দশমিক ৪৯ শতাংশ। আজ তা কমে হয়েছে ২৮ দশমিক ০২ শতাংশ।
এতে বলা হয়েছে, আজ ১৭ জনসহ এখন পর্যন্ত দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ২০৯ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৬৮ শতাংশ।

গত ২৪ ঘন্টায় ৩৪ হাজার ৩১১ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৯ হাজার ৬১৪ জন। গতকাল ৪০ হাজার ১৩৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১১ হাজার ৪৩৪ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ২০ লাখ ৮২ হাজার ২৬ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ৭৪ হাজার ২৩০ জন।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৪ হাজার ১০৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৭ হাজার ৫৬ জন। শনাক্তের হার ২৯ দশমিক ২৭ শতাংশ। গতকাল এই হার ছিল ২৯ দশমিক ১৮ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৯ জন মারা গেছেন।

আজ ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম ও খুলনা বিভাগে ২ জন করে এবং বরিশাল ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে, রাজশাহী, সিলেট ও রংপুর বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৪৮২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৬ হাজার ৭৯ জন। সুস্থতার হার ৯২ দশমিক ৯৪ শতাংশ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

পপুলার পোস্ট

নতুন কমেন্টস