মাকসুদা সুলতানানাইম আবদুল্লাহ : সিডনি প্রেস আ্যান্ড মিডিয়া কাউন্সিলের কোষাধ্যক্ষ মাকসুদা সুলতানা ‘ফিল্মস ফর পিস ফাউন্ডেশন’ এর অর্থ পরিচালক নিযুক্ত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছে

সভাপতি এনামুল হক ও সাধারণ সম্পাদক মোহাম্মেদ আব্দুল মতিন একটি অভিনন্দন বার্তা দেন।

বার্তায় বলা হয়, “মাকসুদা সুলতানার এ নিয়োগ দেশে-বিদেশে সিডনি প্রেস আ্যান্ড মিডিয়া কাউন্সিলের সম্মান ও গৌরব আরও বাড়ানোর পাশাপাশি ফিল্মস ফর পিস ফাউন্ডেশনের সাথে একটি গভীর যোগসূত্র স্থাপন করবে।”

গত সেপ্টেম্বরে ‘ফিল্মস ফর পিস ফাউন্ডেশন’ বাংলাদেশে একটি অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে সোসাইটি আইনে নিবন্ধন পেয়েছে। ‘শান্তির জন্য চলচ্চিত্র’ শিরোনামে এশিয়াতে প্রথম চলচ্চিত্রের মাধ্যমে শান্তি ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য কাজ করবে এ প্রতিষ্ঠানটি।

২০১০ সালে শান্তি ও মানবাধিকারের জন্য চলচ্চিত্র নির্মাণের লক্ষ্যে পারভেজ সিদ্দিকী ও মনিস রফিক এ প্রতিষ্ঠানটি তৈরি করেন যার নাম ছিল ‘উইটনেস বাংলাদেশ’। গত সাত বছরে এ প্রতিষ্ঠানটি বিভিন্ন মানবাধিকার নির্ভর চলচ্চিত্র নির্মাণসহ চলচ্চিত্র বিষয়ক বিভিন্ন কর্মশালা পরিচালনা ও চলচ্চিত্র উৎসবের আয়োজন করে।

মাকসুদা সুলতানা বর্তমানে সিডনি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি শিক্ষার্থী। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাপানের নাগোয়া বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন।

সাম্প্রতিক