আউয়াল খাননাইম আবদুল্লাহ : স্থানীয় সময় গত ৩০ সেপ্টেম্বর (শুক্রবার) সন্ধ্যায় সিডনিতে বাংলাদেশ গোল্ডকাপ ক্রিকেটার্স নাইট অনুষ্ঠানে সিডনি প্রেস ও মিডিয়া কাউন্সিলের যুগ্ম সাধারণ সম্পাদক এবং স্বাধীন কণ্ঠ ও বাংলা কথা'র সম্পাদক আউয়াল খান সহ উপস্থিত সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন কালে ক্রিকেটার্স নাইট'র একাধিক কর্মকর্তা অসৌজন্যমূলক আচরন করে।

এক বিবৃতিতে সিডনি প্রেস ও মিডিয়া কাউন্সিলের সভাপতি ড: এনামুল হক ও সম্পাদক মোহাম্মেদ আব্দুল মতিন এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

সিডনি প্রেস ও মিডিয়া কাউন্সিলের সম্পাদক মোহাম্মেদ আব্দুল মতিন বলেন, 'বিডি গোল্ডকাপ ক্রিকেটার্স নাইট অনুষ্ঠানে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনকালে সিডনি প্রেস আ্যান্ড মিডিয়া কাউন্সিল'র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল খানসহ উপস্থিত অন্যান্য সাংবাদিকদের সাথে এ্যাবসকা'র একাধিক কর্মকর্তার অসৌজন্যমূলক আচরণের তীব্র নিন্দা জানাচ্ছি'।

'সেইসাথে অসৌজন্যমূলক আচরণের জন্য 'অস্ট্রেলিয়া বাংলাদেশ স্পোর্টস অ্যান্ড কালচারাল অ্যাসোসিয়েশন' (এ্যাবসকা) এর পক্ষ থেকে নি:শর্ত ক্ষমার আহবান জানাচ্ছি। অন্যথায় 'সিডনি প্রেস আ্যান্ড মিডিয়া কাউন্সিল'র পক্ষ থেকে পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে'।

সিডনি প্রেস ও মিডিয়া কাউন্সিলের যুগ্ম সাধারণ সম্পাদক আউয়াল খান দুঃখ প্রকাশ করে বলেন, 'সিডনিতে অনেক অনুষ্ঠান হয় যেখানে সাংবাদিকদের আমন্ত্রন জানানো হয় না, সাধারনত সাংবাদিকরাও সেখানে যায় না। এতে কারো সমস্যা হয় না।

কিন্তু আয়োজকরা সাংবাদিকদের আমন্ত্রন জানিয়ে পেশাগত দায়িত্ব পালনে সহযোগিতা না করে বরং তাদের সদস্যদের দ্বারা হেনস্তার স্বীকার হওয়া যেন এক নৃত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েছে।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, 'আপনারা যদি মনে করেন আপনাদের অনুষ্ঠানে সাংবাদিকদের প্রয়োজন নেই তবে আমন্ত্রন জানাবেন না। কিন্তু আমন্ত্রন জানিয়ে তাদেরকে হেনস্তা করার অধিকার আপনাদের নেই।

সাম্প্রতিক